বুধবার, ৮ জুন, ২০১৬

সাধ

বহুদিন তোর ওই হাতে হাত রেখে
নির্জন পথে হাঁটবো বলে - সাধ ছিল।
ঝুঁকে পড়া গাছেরা বন্ধু হয়ে ঝুঁকি নেবে
আমাদের একলা করার।
কিংবা ; ঝুম বৃষ্টিতে অজুত নিজুত লোকের ভীড়ে
নগর কোলাহল অগ্রাহ্য করে
হেঁটে যাবো পাশাপাশি।
বহুদিন বহুবেলার সাধ আমার -
শরৎ মেঘেদের তৈলচিত্রের নীচে হেঁটে
মন দেবো তোর ঝগড়ায় !
সব ছেড়ে ১টা সাফ কথা বলি শোন্
১টা নীল নদী রাখা আছে এখনও তোর নামে
প্রায়ই পৃথিবী ছেড়ে পড়ে থাকি, একা আমি যেখানে ।
রাগের মুহুর্তে তোর ঝটকায় আদর চাইবার মতোই
হাওয়া বদলায় সে নদীর তীর ।

সাধ ছিলো -
এই আমার এক জনম আমি তোকে দেবো
বিশ্বাস কর বড় সাধ ছিলো ।

৫টি মন্তব্য:

  1. কী দারুণ সাধ!
    এমন সাধ কি পূরণ হবার? হয় কখনো?
    হোক বা না হোক, আপনার সাধ যেন ঠিক ঠিক পূরণ হয়ে যায় এই শুভকামনা থাকবে।

    উত্তরমুছুন
  2. যে বন্ধুটিকে নিয়ে লেখা ওর সাধ কিন্তু পূরণ হয়েছে। ওরা বেশ আছে।
    ধন্যবাদ। আপনার শুভকামনা সাদরে গ্রহণ করলাম।
    😊🙏

    উত্তরমুছুন
  3. বাহ্! কী দারুণ ব্যাপার। 😲
    আপনার কবিতার সাধ বাস্তবেও পূর্ণতা পেয়েছে জেনে খুব ভাল লাগছে। ভবিষ্যৎ দেখে ফেলার মত ব্যাপার রীতিমত।

    উত্তরমুছুন
  4. 😊 না ঠিক তা না। আমার বন্ধু দুজন যখন প্রেম করতো। তখন ওদের একসাথে ক্যাম্পাসে হাঁটা, রাগ ঝগড়া, অভিমান এসবের সাক্ষী থাকতাম, আমরা বাকি বন্ধুরা। বলতে পারেন কবিতাটা ওদের প্রেম দেখে জন্ম নেয়া।

    উত্তরমুছুন