বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮

একটি দোলনার আত্মকথন (১)

~ প্রিয় বিশুদ্ধতা,
কোথায় আছে বলো
নিখাঁদ প্রণয় অমন তরো ? ~

একজন এসে বসে। আমার-বসন্তদিনে-তোমার-বসন্তবেলায় , এমন মন নিয়ে এসে বসে। একাগ্রে। একান্তে। বসে নাচতে নাচতে। বসে কাঁচ রঙা পাখায় সদ্য প্রেমে পড়া তরুণের অস্হির চিত্তে।
আমার প্রতিবেশী যে ডোবাটা, তার বেগুনী-সবুজ কোলাস্জে স্নাত সে ।

তার লেজ থেকে টুপ। টুপ করে ঝরে পড়ে এক ফোঁটা জল।
প্রেমিকার ঠোঁটের স্পর্শে বুঁদ, আকন্ঠ নীল ফড়িং সে এক। সেই সে রাজকুমার। নিগৃহীত কন্যার চোখের গাড়হো কষ্ট আর ঠোঁটের কোণে অনাবিষ্কৃত-অস্পৃশ্য অরণ্যের দেখা পাওয়া মাতাল এক বিশুদ্ধ প্রেমিক।
বুঁদ নেশার উপচে পড়া এক ফোঁটা আবেগ তার লেজ চুঁইয়ে, মধুর মত গলে পড়ে আমার ডান বাহুর দড়ির গিঁটে।
আমি, “আহ্” বলে শুষে নিই সেই সুরা।
আমার দড়ির শিরা-উপশিরারা কেমন জীবনের স্বাদে টানটান উঠে বসে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন